কক্সবাজার র‌্যাবের পৃথক অভিযানে ওয়ারেন্ট/এজাহারভুক্ত আসামী ছয়জন এবং ০৪ কেজি গাঁজা জব্দ আটক ২

জামাল উদ্দীন কক্সবাজার প্রতিনিধি

গত ২৮/০২/২০২৪ তারিখ র‌্যাব-১৫, কক্সবাজার এর একাধিক আভিযানিক দল কক্সবাজারের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে দীর্ঘ দিন ধরে পলাতক ও ওয়ারেন্ট/এজাহারভুক্ত ছয়জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামী নুরুল হাকিম’কে কক্সবাজার পৌরসভার আলী জাহাল এলাকা, রহিম উল্লাহকে পৌরসভার কালুর দোকান এলাকা, মোঃ আবুল হাসানসহ ০৩ জনকে র‌্যাব-১৫ এর সাথে যৌথ অভিযান পরিচালনা করে কক্সবাজার সদরের হোটেল দি আলম (সুগন্ধা বীচ) এলাকা এবং চকরিয়ার খুটাখালী এলাকা থেকে পরোয়ানাভুক্ত আসামী মহিউদ্দিন’কে গ্রেফতার করা হয়। এছাড়াও কক্সবাজার সদরের উত্তর নুনিয়াছড়া পানিরকুপ পাড়া এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ০৪ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারীকে (জামিল উদ্দিন ও নুরুন নবী) আটক করতে সক্ষম হয় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক কারবারীদ্বয় দীর্ঘদিন যাবত মাদকদ্রব্য গাঁজা বিভিন্ন উৎস হতে সংগ্রহ করে কক্সবাজারের বিভিন্ন স্থানে বিক্রয় আসছে মর্মে স্বীকার করে।
৩। গ্রেফতারকৃত আসামীদের বিস্তারিত পরিচয় :
১) নুরুল হাকিম (৪০), পিতা-মাহামুদুর রহমান, সাং-পূর্ব থিমছড়ি, গর্জনিয়া ইউনিয়ন, রামু, কক্সবাজার। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে হত্যাচেষ্টা ও চুরিসহ কক্সবাজার সদর ও রামু থানায় ০৩টি মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায় এবং সে ০৩টি মামলার এজাহারভুক্ত আসামী।

২) রহিম উল্লাহ (২৭), পিতা-জালাল আহামদ, সাং-পূর্ব থিমছড়ি, গর্জনিয়া ইউনিয়ন, রামু, কক্সবাজার। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে হত্যাচেষ্টা ও চুরিসহ কক্সবাজার সদর ও রামু থানায় ০৩টি মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায় এবং সে ডাকাতির প্রস্তুতি মামলায় বিজ্ঞ আদালত কর্তৃক ওয়ারেন্টভুক্ত আসামী।
৩) মোঃ আবুল হাসান (৪২), পিতা-মোঃ হাবিবুর, সাং-লালপুর, থানা-তানোর, জেলা-রাজশাহী।
৪) মোঃ শাহিন (২৫), পিতা-মোঃ হাবিবুর রহমান, সাং-বিলশহর, থানা-তানোর, জেলা-রাজশাহী।
৫) মোঃ রাসেল (৩০), পিতা-মৃত লুৎফর, সাং-বিলশহর, থানা-তানোর, জেলা-রাজশাহী।

৬) মহি উদ্দিন প্রকাশ লিটন (৩৫), পিতা-মৃত হামিদ হোছন, সাং-নুর বাপের পাড়া, চকরিয়া পৌরসভা, চকরিয়া, কক্সবাজার। সে অবৈধ অনুপ্রবেশ করে সম্পত্তি আত্মসাৎ এবং মারামারি মামলাসহ দুটি পৃথক মামলায় পরোয়ানাভুক্ত দীর্ঘদিন যাবত পলাতক আসামী।
৭) জামিল উদ্দিন (২৫), পিতা-সলিম উল্লাহ, সাং-শাহপরীর দ্বীপ, মেস্ত্রী পাড়া, ০৯নং ওয়ার্ড, ইউনিয়ন-সাবরাং, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার, এ/পি- সাং-হাঙ্গার পাড়া, ০৪নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার।
৮) নুরুন নবী (২৫), পিতা-মৃত ইউনুছ, সাং-পাহাড়তলী, ০৭নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা- কক্সবাজার।
৪। গ্রেফতারকৃত মোঃ আবুল হাসান, মোঃ শাহিন এবং মোঃ রাসেল হত্যা মামলার এজাহারভুক্ত আসামী। উল্লেখ্য, গত ২১/০২/২০২৪ তারিখ রাতে রাজশাহী জেলার তানোর থানার বিলশহর গ্রামে দলীয় কোন্দলের কারণে সংঘর্ষে জিয়ারুল ইসলাম (৪০) নামের স্থানীয় এক আওয়ামীলীগ নেতা মৃত্যুবরণ করে। পরবর্তীতে উক্ত হত্যাকান্ডে ১৫ জনকে অভিযুক্ত করে তানোর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। উক্ত মামলা রুজু হবার পর থেকেই গ্রেফতারকৃত আসামীরা রাজশাহী থেকে পালিয়ে কক্সবাজার হোটেলে এসে গাঁ ডাকা দেয়।
গ্রেফতারকৃত আসামীদের সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *