‘একুশের চেতনা বৃথা যেতে দিব নাহ ‘

(সাইফুল ইসলাম রবি )

৫২ এর ভাষা আনন্দোলনে সকল শহীদের স্মরনে
পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলাধীন চরবিশ্বাস এবং চরকাজল ইউনিয়ন বিচ্ছিন্ন দ্বীপ অঞ্চলের অন্যতম বিদ্যাপিঠ হাজী কেরামত আলী ডিগ্রি কলেজে শহীদদের স্মরনে খালি পায়ে সকাল ৯ টা ৩০ মিনিটে আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি এই স্লোগানে শিক্ষার্থীরা সহ শুরু হয় রেলি ও মিছিল এবং শহীদ মিনারে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানান প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রভাষক বৃন্দ সহ সকল শিক্ষার্থীরা।সকালে ফুল দেওয়া শেষে অধ্যক্ষ মহোদয়ের পরিচালনায় ভাষা শহীদের স্মরনে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন হয়। পবিত্র কুরআন তিলাওয়াত থেকে শুরু করে,বক্তব্য প্রতিযোগিতা, দেশের কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতায় অংশ নেন একাদশ ও দ্বাদশ শ্রেণীর অধিকাংশ শিক্ষার্থীরা
ভারপ্রাপ্ত অধ্যক্ষ : জনাব মুহাম্মদ জাহিদ ইসলাম নিটন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন এমন আয়োজনের মধ্যে দিয়েই দেশ ও জাতির গৌরব অর্জনে তোমরা সর্বদা অংশ গ্রহণ করবে এব দেশ ও জাতির কল্যাণে তোমরা এগিয়ে যাবে!
অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় পুরুষ্কার। তিনি আরো বলেন-
এই সামান্য প্রতিযোগিতা দিয়েই তোমাদের শুরু করতে হবে এবং ভবিষ্যৎ কে উজ্জীবিত করতে হবে। আমাদের মায়ের মুখের ভাষার কদর ও স্বাধীনতা সম্পর্কে জ্ঞান অর্জন করতে হবে। পরিশেষে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া এবং মোনাজাত অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *