জামালপুরে পুলিশ ট্রেইনি শেষ দিনের কার্যক্রম সম্পন্ন।

জাবির আহমেদ জিহাদ

‘সেবার ব্রতে চাকরি’ এই প্রত্যয়ে স্মার্ট পুলিশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ পুলিশে নতুন নিয়মে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষার মাঠ পর্যায়ের পরীক্ষার ৩য় দিনে ১৬০০ মিটার দৌড়, টায়ার ড্র‍্যাগিং, রোপ ক্লাম্বিং সুষ্ঠু সুশৃঙ্খল ও নিরপেক্ষ ভাবে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে কার্যক্রম সম্পন্ন হয়।

Physical Endurance Test (PET) পরীক্ষা কার্যক্রমে জামালপুর জেলার নিয়োগ বোর্ডের সম্মানিত সভাপতি জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, জামালপুর এর উপস্থিতিতে চাকরি প্রার্থীদেরা Physical Endurance Test (PET) পরীক্ষায় অংশগ্রহন করেন।

এছাড়াও পুলিশ হেডকোয়ার্টার্স এর প্রতিনিধি জনাব শাহরিয়ার আলী, পুলিশ সুপার, পুলিশ টেলিকম, পুলিশ হেডকোয়ার্টার্স,ঢাকা; জনাব তপন রঞ্জন ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ হেডকোয়ার্টার্স,ঢাকা সহ নিয়োগ বোর্ডের সম্মানিত সদস্য জনাব শাহ শিবলী সাদিক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), নেত্রকোনা; জনাব মোঃ সুমন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল), ময়মনসিংহ সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের উপস্থিতিতে চাকরি প্রার্থীদের Physical Endurance Test (PET) পরীক্ষার কার্যক্রম সম্পন্ন হয়।

কনস্টেবল রিক্রুটমেন্ট পরীক্ষা ধাপে ধাপে এমন সিস্টেমেটিক ডিজাইনে স্তরে স্তরে সাজানো যে, শুধুমাত্র মেধাবী, যোগ্য ও শারীরিক ভাবে ফিট প্রার্থীরাই উর্ত্তীন হতে পারে, অন্য কেউ নয়।

পুলিশ সুপার মহোদয় প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আমি আবারো ধন্যবাদ জানাতে চাই, অনেকটাই শৃঙ্খলভাবে তোমরা ১ম, ২য় ও ৩য় দিনে এখন পর্যন্ত টিকে আছো।

তিনি আরো বলেন সামনের যাত্রা গুলোও ঠিক ততটাই গুরুত্বপূর্ণ যেমনটা তোমরা এই তিন দিনে পার করেছো। সম্পূর্ণ মেধা, স্বচ্ছতা ও শারীরিক যোগ্যতার মধ্যে দিয়ে তোমাদের নিয়োগ হবে।
তাই কোনো রকম প্রতারণার শিকার হবে না তোমরা, কোনো রকম দালাল এর খপ্পরের পাল্লায় পড়বে না তোমরা।

পুলিশ সুপার মহোদয় হুশিয়ারি দিয়ে বলেন নিয়োগ সংক্রান্তে যে কোন পর্যায়ে কোন প্রকার আর্থিক লেনদেনের সম্পৃক্ততা পাওয়া গেলে জড়িতদের ফৌজদারি আইনের মুখোমুখি হতে হবে ও নিয়োগ বাতিল করা হবে।

আগামী (০৬ মার্চ ২০২৪) তারিখ Physical Endurance Test (PET)- এ উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার স্থান যোগ্য প্রার্থী এডমিট পেলে জানতে পারবেন এবং পেইজে আপডেট দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *