কক্সবাজারের রামু থানাধীন জোয়ারিয়ানালা বিকেএসপি এলাকা থেকে পৃথক অভিযানে ০৮ কেজি গাঁজা ও ৯৮ বোতল ফেনসিডিল উদ্ধার; এক নারীসহ দুইজন মাদক ব্যবসায়ী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

কক্সবাজারের রামু থানাধীন জোয়ারিয়ানালা বিকেএসপি এলাকা থেকে পৃথক অভিযানে ০৮ কেজি গাঁজা ও ৯৮ বোতল ফেনসিডিল উদ্ধার; এক নারীসহ দুইজন মাদক ব্যবসায়ী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশে বিবিধ অপরাধ নির্মূলে প্রতিনিয়ত অবদান রেখে চলেছে। র‌্যাব-১৫, কক্সবাজার এর দায়িত্বপূর্ণ এলাকায় হত্যা, ধর্ষণ, অপহরণ, জঙ্গী দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, জলদস্যু, ডাকাতি, চুরি-ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদকসহ দেশে বিরাজমান নানাবিধ অপরাধ দমনে নিরলসভাবে কাজ করছে।

২। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় মাদক কারবারী যাত্রী বেশে চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী একটি মারসা পরিবহনের বাসে করে অবৈধ মাদকদ্রব্য গাঁজাসহ কক্সবাজারের উদ্দেশ্যে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১/০২/২০২৪ তারিখ অনুমান ০০.৩০ ঘটিকায় র‌্যাব-১৫, ব্যাটালিয়ন সদরের চৌকস আভিযানিক দল কক্সবাজারের রামু থানাধীন জোয়ারিয়ানালা ইউনিয়নের ০৭নং ওয়ার্ডের নূরপাড়া এলাকাস্থ বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের পূর্ব পাশে চট্টগ্রাম-কক্সবাজারগামী মহাসড়কের উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপনপূর্বক তল্লাশী অভিযান পরিচালনা করে। এ সময় তল্লাশী অভিযান পরিচালনাকালে কক্সবাজারগামী মারসা পরিবহনের একটি যাত্রিবাহী বাসে (যাহার রেজিঃ নং-চট্ট-মেট্রো-ব-১১-১১৫৭) যাত্রীবেশে থাকা মাদক কারবারীর আচরণ ও গতিবিধি সন্দেহজনক হওয়ায় আব্দুল মান্নান (৪২), পিতা-মৃত হায়দার আলী, সাং-সিরাজ মেম্বারের বাড়ী, ওয়ার্ড নং-০৭, পালংখালী ইউনিয়ন, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার (বর্তমান ঠিকানা-আবু ভাইয়ের ভাড়া বাসা, কাইম্যার ঘোনা, ৮নং ওয়ার্ড, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন, রামু, কক্সবাবাজার) কে আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে সর্বমোট ০৮ (আট) কেজি গাঁজা উদ্ধার করা হয়।

৩। এছাড়া গোপন সংবাদের ভিত্তিতে গত ২১/০২/২০২৪ তারিখ অনুমান ১৬.৩০ ঘটিকায় র‌্যাব-১৫, ব্যাটালিয়ন সদরের আভিযানিক দল কক্সবাজারের রামু থানাধীন জোয়ারিয়ানালা ইউনিয়নের নুরপাড়া এলাকার বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পুরবী পরিবহনের একটি বাসের (রেজিঃ নং ঢাকা মেট্রো-ব-১১-১৪৩৬) দুইজন যাত্রী কৌশলে পালায়নের চেষ্টাকালে মাদক কারবারী হুমায়ারা আক্তার (২৪), পিতা-মৃত নুরুল আলম, স্বামী-মোঃ আরিফ উল্যাহ, সাং-লিংক রোড, মুহুরী পাড়া, ৪নং ওয়ার্ড, ঝিলংজা ইউনিয়ন, থানা-কক্সবাজার সদর, জেলা-কক্সবাজার’কে গ্রেফতার করতে সক্ষম হয় এবং অপর মাদক কারবারী দ্রুত দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিবি মোতাবেক আটককৃত মাদক কারবারীর দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে সর্বমোট ৯৮ বোতল ফেনসিডিল (Triprolidine Hydrochloride & Codeine Phosphate Cough Syrup, 100 ml. Manufactured by Abbott Halthcare Pvt. Ltd. Village Bhatauli khurd. P.O. Baddi-173 205. Dist. Solan Himachal Pradesh, India) উদ্ধার করা হয়।

৪। গ্রেফতারকৃত আব্দুল মান্নান বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য গাঁজার ব্যবসা করে আসছে। সে আর্থিক লাভের জন্য প্রতিনিয়ত অভিনব কায়দা/পদ্ধতি অবলম্বনের মাধ্যমে মাদকদ্রব্য গাঁজা এক স্থান থেকে অন্য স্থানে স্থানান্তর করে বিক্রয় করতো। এছাড়াও গ্রেফতারকৃত হুমায়ারা আক্তারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার সাথে থাকা অপর মাদক কারবারীর নাম-ঠিকানা প্রকাশ করে এবং সম্পর্কে তারা দু’জন স্বামী-স্ত্রী বলে জানায়। তারা পরস্পর যোগসাজশে মাদকদ্রব্য ফেনসিডিল পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে বলে জানায়।

৫। উদ্ধারকৃত মাদকসহ গ্রেফতারকৃত ও পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজারের রামু থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *