কক্সবাজারে ২৯হাজার ২শ ইয়াবাসহ সাতকানিয়ার মাদক কারবারী ফাহাদুল ইসলাম ওরফে মিছবাহ আটক।

  • জামাল উদ্দীন -কক্সবাজার জেলা প্রতিনিধি

র‌্যাব-১৫, আভিযানিক দলের গোয়েন্দা তৎপরতা ও নজরদারীর প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার সদর থানাধীন ঝিলংজা ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ সদর উপজেলার মেইন গেইটের সামনে একজন মাদক কারবারী মাদকদ্রব্য ইয়াবা ক্রয়-বিক্রয় অথবা অন্যত্র নিয়ে যাওয়ার উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৮ মার্চ ২০২৩ তারিখ রাত অনুমান ২১.০০ ঘটিকায় র‌্যাব-১৫, ব্যাটালিয়ন সদরের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। আভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে মিজবাহ নামে এক মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব সদস্যরা। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তি ও তার সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে ২৯,২০০ (ঊনত্রিশ হাজার দুইশত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

৩। গ্রেফতারকৃত মাদক কারবারীর বিস্তারিত পরিচয় মোঃ ফরহাদুল ইসলাম ওরফে মিজবাহ (২৬), পিতা-মোঃ আব্দুল শুক্কুর, সাং-সিকদারপাড়া, ফকিরহাট, ৪নং ওয়ার্ড, ছদাহা ইউনিয়ন, থানা-সাতকানিয়া, জেলা-চট্টগ্রাম বলে জানা যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মোঃ ফরহাদুল ইসলাম ওরফে মিজবাহ চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় বসবাস করে। সে দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য ইয়াবা কেনা-বেচার সাথে জড়িত। সে সাতকানিয়া থেকে কক্সবাজারে এসে কক্সবাজারের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের নিকট হতে ইয়াবা ক্রয় করতো। পরবর্তীতে চাহিদাক্রমে কক্সবাজারে তার নির্ধারিত এজেন্টদের কাছে বিক্রয়ের পাশাপাশি নিত্য নতুন অভিনব পদ্ধতি অবলম্বন করে বিভিন্ন মাধ্যমে সাতকানিয়া নিয়ে গিয়ে সেখানকার স্থানীয় মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট বিক্রি করে বলে জানা যায়।

৪। উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ গ্রেফতারকৃত মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *