কালীগঞ্জে নুর আলম হত্যা: অপরাধীদের শাস্তির দাবিতে পরিবার ও এলাকাবাসীর মানববন্ধন

  • মোঃ আলীহোসেন লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের দুল্লার বাজার আলোচিত নুর আলম হত্যা মামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে তার পরিবার ও এলাকাবাসী। (১৮ই মার্চ ) সোমবার দুপুর ২ টায় দুল্লার বাজার হয়ে বুড়িমারী মহাসড়কে মানববন্ধনে অংশ নেন নানা শ্রেণি-পেশার শতাধিক মানুষ। এ সময় নুর আলম হত্যা মামলায় প্রধান আসামি আসাদুল সহ সকল আসামীদের গ্রেপ্তাতারের দাবি জানিয়েছেন পরিবার ও এলাকাবাসী।

মানববন্ধনে স্বামী হত্যার বিচার চেয়ে স্ত্রী বলেন, গত মাসে রবিবার আমার স্বামী হত্যার ১ মাস হয়েছে কিন্তু কোনো আসামি ধরতে পারেনি পুলিশ । আমার স্বামীকে আসাদুল সহ তার পরিবারের কয়েকজন মিলে মারধর করে তিনি চোরের অপবাদ সইতে না পেয়ে করে আতহত্যা করেন।

ছেলে হত্যার বিচার চেয়ে নুর আলম এর মা বলেন, আমার মতো কোনো মায়ের কোল যেন আর খালি না হয়। আমি আমার ছেলে হত্যায় জড়িতদের বিচার চাই।

এলাকাবাসী বলেন,আমার ভাই হত্যার ঘটনায় যে আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি আমাদের।

২৪ ফেব্রুয়ারি শনিবার রাত ২টার দিকে সেলুনের কাজ শেষে বাড়ি ফিরছিলেন।
পথে বাড়ির পাশে দুল্লার বাজারে একটি মোটরসাইকেল পড়ে থাকতে দেখেন নুর আলম। সেখানে কাউকে না পেয়ে গাড়িটি নিয়ে এসে তার বাড়ির উঠানে রাখেন।
পরদিন রোববার সকালে গাড়ির মালিক একই এলাকার আসাদুল খোঁজ পেয়ে তার কাছে এসে মিষ্টি খাওয়ানোর কথা বলে পাঁচ হাজার টাকা দিয়ে মোটরসাইকেলটি নিয়ে যান।  

মোটরসাইকেল বুঝে পাওয়ার পর নুর আলমকে কৌশলে দুল্লার বাজার ক্লিনিকের সামনে ডেকে নেন মোটরসাইকেল মালিক আসাদুল। সেখানে তাকে চুরির অপবাদ দিয়ে লোকজনের সামনে বেদম মারধর ও অমানুষিক নির্যাতন করে মিষ্টি খাওয়ার জন্য দেওয়া টাকাও ছিনিয়ে নেন আসাদুল ও তার লোকজন।

এ ঘটনায় অভিমানে বাজার থেকে বিষ কিনে বাড়ি ফিরেন নরসুন্দর নুর আলম। এরপর রোববার দুপুরে সবার অজান্তে বিষপান করে আত্মহত্যা করেন তিনি।

প্রায় ১মাস হলেও নুর আলম (লাড়কা)র হত্যা মামলার অভিযুক্ত আসামিদের গ্রেফতার না করায়। গ্রেপ্তারের দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেন।

ঘন্টাব্যাপী বিক্ষোভের পরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম তিনি উপস্থিত হয়ে আসামি গ্রেপ্তাতারের আশ্বাস দিয়ে ও নিহতের সন্তানের কথা চিন্তা করে নুর আলমের স্ত্রীকে কর্মস্থান করার আশ্বাস দেন। এলাকাবাসী আশ্বস্ত হয়ে বিক্ষোভ তুলে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *