দ্বিতীয়ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

আব্দুল হালিম সরদার

গত ২ ফেব্রুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ এর দ্বিতীয়ধাপে অনুষ্ঠিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে । মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (https://dpe.portal.gov.bd/) এবং mopme.gov.bd প্রকাশিত অধিদপ্তরের পলিসি ও ওপারেশন বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মনীষ চাকমা স্বাক্ভরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা গেছে ।


তিন বিভাগে অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষায় ২০ হাজার ৬ শত ৪৭ জন পরীক্ষার্থীকে লিখিত পরীক্ষার জন্য বাছাই করা হয়েছে । ওয়েবসাইটে প্রকাশিত তথ্যমতে রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের ২২ জেলার সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় দ্বিতীয় ধাপে উত্তীর্ণদের রয়েছে কুষ্টিয়া ১০০১, খুলনা ১১৪৯ চাপাইনবাবগঞ্জ ৭০২, চুয়াডাঙ্গা ৩১৭, জয়পনরহাট ২২৩, জামালপুর ১৩৩৭,ঝিনাইদহ ১২৬৪, নওগাঁ ১২৮৭,নাটো ৬৫৫, নেত্রকোনা ৮৯৫, পাবনা ১৫৮৬, বগুড়া ৯৭২, বাগেরহাট ১৪৩৭, ময়মনসিংহ ১৪৯২, মাগুরা ৫৬৭, মেহেনপুর ২৬৫,যশোর ১১৩৫, রাজশাহী ৯৯৯,শেরপুর ৪৩৬,সাতক্ষিরা ১৩৩৩ এবং সিরাজগঞ্জ জেলায় ১০৭০, জন পরীক্ষার্থী ।


এর আগে ২ গত ২ ফেব্রুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য গত বছরের ২৭ ফেব্রুয়ারি ২০২৩ তারিখেখের বিজ্ঞাপনের আলাকে দ্বিতীয়ধাপে তিন বিভাগের (রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ) ২২ জেলায় ৬০৩টি কেন্দ্রের ৯ হাজার ৩৫৭টি কক্ষে সর্বমোট ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ স্নাতক পাশধাারী পরীক্ষার্থীর অংশগ্রহন করেছিল । যাদের বেতন কাঠামো (১১০০০-২৬৫৯০ ৯১৩ ( গ্রেড-১৩ ) জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *