আমতলীতে মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প করেন ডাঃ রিয়াজ মৃধা

মোঃ সাইদুর রহমান, আমতলী (বরগুনা)

অমর ২১ শে ফেব্রুয়ারী শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নে মানবিক ডাঃ রিয়াজ মৃধার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দিনব্যাপী উপজেলার হলদিয়া ইউনিয়নের পূর্ব চিলা গ্রামে ডাঃ রিয়াজ মৃধার পিতা মাতার নামে (প্রস্তাবিত) রফিক-নুরজাহান হসপিটাল এর আয়োজনে তার নিজ বাড়ীতে ৮ জন ডাক্তার দ্বারা রোগীদের সেবা প্রদান করা হয়।

ফ্রী এ মেডিকেল ক্যাম্পে রোগীদের ডাক্তারের পরামর্শ, রক্তের গ্রæপ নির্ণয়, উচ্চ রক্তচাপ নির্ণয় ও ডায়াবেটিস নির্ণয় করা হয়। এতে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসকের স্বাস্থ্যসেবা পান পূর্বচিলা, হলদিয়া. ধানখালী , আমতলী সদর ইউনিয়নের শত শত রোগী। উক্ত ক্যাম্পে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অত্র এলাকার লোকজনকে ফ্রি চিকিৎসা প্রদান করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে অর্থোপেডিক্স বিভাগের ডা. রিয়াজ মৃধা, চক্ষু বিভাগের ডা. এস এম শামসুল আরেফিন, বক্ষব্যাধি, হৃদরোগ, হরমোন মেডিসিন ও ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. ইশতিয়াক আহমেদ তালকদার,শিশু বিভাগের ডা.শোয়েব এইচ খান, স্ত্রী রোগ প্রসূতি ও গাইনী বিভাগের ডা.ডলি বিনতে হক, স্ত্রী রোগ প্রসূতি ও গাইনী বিভাগের ডা. লুনা বিনতে হক, চর্ম ও যৌন বিভাগের ডা. ফাইজুর রহমান, মেডিসিন বিভাগের ডা. মাসুদ পারভেজসহ আগত বেশ কয়েকজন ডাক্তার রোগীদের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এলাকার লোকজনকে ফ্রি চিকিৎসা প্রদান করা হয়।

আমতলীর হলদিয়া ইউনিয়নের পূর্বচিলা গ্রামের সন্তান অর্থোপেডিক্স বিভাগের ডাঃ মো.রিয়াজ মৃধা বলেন, অমর একুশে ফেব্রুয়ারী শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রতিবছরের ন্যায় এ বছরও আমার বাবা-মায়ের নামে প্রস্তাবিত হসপিটাল মাঠে এই ক্যাম্প করা হয়েছে। এই ক্যাম্পে আমাদের এলাকার শতশত রোগিদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *