বিমলেন্দু বড়ুয়া ছিলেন একজন গুনী সাংবাদিক স্মরন সভায় বক্তারা

মিলন বৈদ্য শুভ,চট্টগ্রাম

প্রথিতযশা সাহিত্যিক, বরেণ্য সাংবাদিক বিমলেন্দু বড়ুয়ার ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাংবাদিক বিমলেন্দু বড়ুয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে স্মরণ সভা ও ২য় স্মারক বক্তৃতামালা “সব্যসাচী সাহিত্যিক সাংবাদিক বিমলেন্দু বড়ুয়া” শীর্ষক অনুষ্ঠান গত ১৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম প্রেস ক্লাবস্থ বঙ্গবন্ধু মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সাংবাদিক বিমলেন্দু বড়ুয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডঃ দীপঙ্কর শ্রীজ্ঞান বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সাংবাদিক বিমলেন্দু বড়ুয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের মহাসচিব প্রদীপ কুমার বড়ুয়া আনন্দ। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডাঃ প্রভাত চন্দ্র বড়ুয়া।

অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখার জন্য একটি স্মারক প্রকাশিত হয়। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা করেন সংস্কৃতিসেবী সুকলা বড়ুয়া টিমন এবং প্রফেসর ডঃ দীপঙ্কর শ্রীজ্ঞান বড়ুয়ার লিখিত স্মারক বক্তব্যটি পাঠ করেন চম্পাকলি বড়ুয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কবি ও সাংবাদিক ওমর কায়সার, সাংবাদিক অনিন্দ্য টিটো। সম্মানিত অতিথি ছিলেন রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া, বাংলাদেশ ভারত নেপাল ইতিহাস মঞ্চের চেয়ারম্যান লায়ন দুলাল কান্তি বড়ুয়া, চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্রের (সিএইচআরসি) সভাপতি সোহেল ফখরুদ-দীন প্রমুখ। শ্রদ্ধা নিবেদনে অংশগ্রহণ করেন কমলেন্দু বিকাশ বডুয়া, উদয় শংকর বড়ুয়া, মানস কুমার বড়ুয়া, রেখা বড়ুয়া, সুচরিতা সুচি, উৎপল বড়ুয়া, স্বর্ণা তালুকদার। পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান কনিষ্ঠা কন্যা অন্তি বড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *