কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনেবিএনপি -জামাত প্যানেলের সংখ্যাগরিষ্ঠ জয়

জামাল উদ্দীন- কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ মোট ১৪ টি পদে জয় লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ। এছাড়া সিনিয়র সহ-সভাপতিসহ ৩টি পদে জয় লাভ করে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।
নির্বাচন সভাপতি নির্বাচিত হয়েছেন তিনবারের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী এড. আবুল কালাম ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ তাওহীদুল আনোয়ার। সিনিয়র সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এড. মাহবুবুর রহমান। এছাড়া বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন এড. নাজিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. মোহাম্মদ আবদুর রশিদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. মোহাম্মদ কলিম উল্লাহ, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এড. মোহাম্মদ শহীদুল্লাহ, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. শেফাউল করিম রানা, জ্যেষ্ঠ আইনজীবীদের নির্বাহী সদস্য পদে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে এড. ইকবালুর রশিদ আমিন সোহেল ও এড. শওকত বেলাল, বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে এড. এ.কে.এম শাহজালাল চৌধুরী, এড. আমির হোছাইন-২, এড. আবদুল কাইয়ুম।
নবীন আইনজীবীদের ৪টি নির্বাহী সদস্য পদে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে যথাক্রমে এড. মোহাম্মদ ফয়সাল মোশরফ, এড. মুহাম্মদ জুবাইরুল ইসলাম, এড. মোঃ আবদুল খালেক এবং এড. শাহআলম-৫।
নির্বাচনে প্রতি বারের মতই এবারো দু’টি প্যানেল যথারীতি নির্বাচনে ১৭টি পদে এবার মোট ৩৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন।
দু’টি প্যানেলের একটি হচ্ছে-সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এবং অপরটি বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল। এছাড়া একজন স্বতন্ত্র প্রার্থী প্যানেল বিহীন সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।
নির্বাচনে সিনিয়র আইনজীবী এড. মুহাম্মদ বাকের-প্রধান নির্বাচন কমিশনার, এড. মোহাম্মদ নুরুল হুদা, এড. মোহাম্মদ রাশেদুল ইসলাম ও এড. মোহাম্মদ ফেরদাউসকে সহকারী প্রধান নির্বাচন কমিশনার, এড. মোহাম্মদ শফিউল হক, এড. মোস্তাক আহমদ-৪, এড. ফরিদ আহমদ, এড. নুর আহমদ-২, এড. আবু ছিদ্দিক এবং এড. সিরাজ উল্লাহ কমিশনার হিসাবে নির্বাচন কমিশনের দায়িত্ব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *