গাজীপুরের পূবাইলে সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত

সুরুজ্জামান রাসেল
গাজীপুর জেলা প্রতিনিধি:

গাজীপুর মহানগরের পূবাইলের ৪০ নং ওয়ার্ডের কুদাব ও মেঘডুবী এলাকায় ১১ মার্চ সোমবার পরিবেশ ও ভোক্তা অধিকার রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজেস্টেট মাহদুদা আক্তার এর আদালত।

এ সময় কুদাব এলাকার রিসাইকেল প্রো লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানকে সিটি কর্পোরেশন ও স্থানীয় সরকার আইনের ৯২ ধারায় লাইসেন্স না থাকায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং প্রাথমিক অবস্থায় সতর্ক করে দেওয়া হয়েছে। এদিকে মেঘডুবী খানপাড়া এলাকায় অবস্থিত ব্রাদার্স এন্টারপ্রাইজ নামের অপর একটি কারখানায় চুনা পাথর উড়িয়ে পরিবেশ ও জনসাস্থ্যের ক্ষতি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা ও সিটি কর্পোরেশন ও স্থানীয় সরকার আইনের ৯২ ধারায় লাইসেন্স ও পরিবেশ ছাড়পত্র না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ অভিযানে আরো উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের লাইসেন্স কর্মকর্তা মোস্তফা কামাল অঞ্চল ২ ও গোলাম রসুল, গাজীপুর সিটি কর্পোরেশনের লাইসেন্স কর্মকর্তা অঞ্চল ৬।
এ বিষয়ে ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট নজরুল ইসলাম খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার ওয়ার্ডে বিধি বহির্ভূত কোন ব্যবসা পরিচালনা করে জনগণের কোন ক্ষতি করা যাবে না, আমি এ বিষয়ে সচেতন আছি, থাকব এবং খোজ খবর রাখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *