গাজীপুরে মাদ্রাসার সুপার ও সভাপতির দূর্ণীতি, অপসারণ দাবিতে মানববন্ধন

সুরুজ্জামান রাসেল,গাজীপুর

সীমাহীন দূর্ণীতি, অনিয়মতান্ত্রিক শিক্ষা ব্যবস্থা, ইসলামী মূল্যবোধে আঘাত ও দূর্ণীতির মাধ্যমে শিক্ষক নিয়োগের প্রতিবাদে মানববন্ধন করেছে গাজীপুরের জোলারপাড় বালিকা দাখিল মাদরাসার দাতা, অভিভাবক সদস্য ও এলাকাবাসী।

২৯ ফ্রেরুয়ারি বৃহস্পতিবার দুপুরে জোলারপাড় এলাকায় মাদ্রাসার সামনে মানববন্ধনে উপস্থিত হয়ে এলাকাবাসী মাদ্রাসা সুপার মাওলানা মো: হাছেন আলী ও কার্যকরি কমিটির সভাপতি আব্দুস সালামের অপসারণ দাবি করেন।

মানববন্ধনে অংশ নিয়ে এলাকাবাসী জানান, ১৯৮৭ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি ৩৭ বছর যাবত নিয়মনীতির তোয়াক্কা না করেই মাদ্রাসা সুপার ও সভাপতির পদ আকড়ে ধরে আছেন অভিযুক্তরা। সম্প্রতি কারও অনুমতি ছাড়া উঠতি বয়সী মেয়ে শিক্ষার্থীদের নিয়ে কক্সবাজারে ৩ দিনের শিক্ষা সফর করে তারা। এ নিয়ে এলাকাবাসী ও দাতা সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। মাদ্রাসা সুপার ও সভাপতি পরস্পর যোগসাজসে ওয়াকফকৃত সম্পত্তি বিক্রি করে অর্থ লোপাট করেছে৷ এছাড়াও মেয়েদের উপবৃত্তির টাকা আত্মসাৎ, সরকারি অনুদানের টাকা আত্মসাৎসহ নানা অনিয়ম ও দূর্ণীতিতে জড়িয়েছে অভিযুক্তরা। এ নিয়ে এলাকাবাসীর পক্ষে প্রায় ৩০০জনের স্বাক্ষরিত স্বারকলিপি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা শিক্ষা কর্মকর্তার কাছে জমা দেন এলাকাবাসী।

তবে এসব অভিযোগের বিষয়ে জোলারপাড় বালিকা দাখিল মাদ্রাসার কার্যকরি কমিটির সভাপতি আব্দুস সালামের মুঠোফোনে যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়। মাদ্রাসা সুপার মাওলানা হাছেন আলীও ফোন রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *