টেকনাফে অপহৃত মাদ্রাসা শিক্ষার্থীকে উদ্ধার, মূলহোতাসহ গ্রেফতার ৫

জামাল উদ্দীন – কক্সবাজার জেলা প্রতিনিধি

টেকনাফের হ্নীলায় নুরানী মাদ্রাসা হতে বাড়ি ফেরার পথে পিতাহারা অপহৃত ছাত্রকে র‌্যাবের সহায়তায় উদ্ধার করা হয়েছে। অপহরণ চক্রের মূলহোতাসহ ৫জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

সুত্র জানায়,গত ৩০এপ্রিল বিকাল সাড়ে ৪টায় কক্সবাজার র‌্যাব-১৫ এর (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পের চৌকষ একটি আভিযানিক দল শালবাগান রোহিঙ্গা ক্যাম্প, জাদিমুড়া, দমদমিয়া এবং নাজিরপাড়ায় অভিযান চালিয়ে ভিকটিম উপজেলার হ্নীলা ইউপির জাদিমোড়া নয়াপাড়ার রহমানিয়া হোসাইনিয়া নুরানী মাদ্রাসার ৩য় শ্রেণীর ছাত্র এবং মৃত মোহাম্মদ হোছনের পুত্র মোঃ সাইফ (৯) কে উদ্ধার এবং অপহরণ চক্রের মূলহোতা স্থানীয় নুর আলমের পুত্র মোঃ সাব্বির (১৭), নয়াপাড়া রেজিষ্টার্ড ক্যাম্পের ব্লক-এ/৫ এর বাসিন্দা আবুল ফয়েজ প্রকাশ মাঝির পুত্র হাসান বশর (১৯), জাদিমোড়ার ছৈয়দ হোছনের পুত্র মোঃ আব্দুল্লাহ (১৬), টেকনাফ নাজির পাড়ার মৃত ঠান্ডা মিয়ার পুত্র সেলিম (৪৭) এবং জাদিমোড়ার আবুল কালামের পুত্র আক্তার কামাল (১৬) কে গ্রেফতার করে। এসময় তাদের ব্যবহৃত ২টি এন্ড্রয়েড ফোন,২টি বাটন ফোন,১টি ঘড়ি এবং নগদ ৩শ টাকা উদ্ধার করা হয়।

উল্লেখ্য,গত ২৮এপ্রিল দুপুরে টেকনাফের হ্নীলা ইউপির জাদিমুড়া নয়াপাড়া রহমানিয়া হোসাইনিয়া নুরানী মাদ্রাসা হতে বাড়ি ফেরার পথে শালবাগান রাস্তার মাথা হতে ভিকটিম সাইফকে টাকার প্রলোভন দেখিয়ে অপহরণ করে নিয়ে যায়। পরে মুঠোফোনে মোটাংকের টাকা মুক্তিপণ দাবী করলে অসহায় পরিবার ভিকটিমকে উদ্ধারের জন্য প্রশাসনের সহায়তা কামনা করে। এরপর র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্প অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার এবং অপহরণে জড়িত মূলহোতাসহ ৫জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা অপহরণ ও কিশোর গ্যাং এর সদস্য। তারা স্থানীয় ও রোহিঙ্গা কম বয়সী যুবকদের ১২-১৫ জনের সমন্বয়ে একটি কিশোর গ্যাং তৈরী করে এবং অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে আসছিল। তাদের গ্যাং এর সদস্যদের কয়েকটি গ্রুপে ভাগ করে এই অপহরণ ও মুক্তিপণ আদায় কর্মকান্ড চালিয়ে আসছে বলে স্বীকার করে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান,গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত এজাহার দায়েরের পর ধৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *