বাঘাইছড়িতে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন।

মো আরিফুল ইসলাম,বাঘাইছড়ি প্রতিনিধি:

‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’এ প্রতিপাদ্য নিয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন করা হয়।

শনিবার (২ মার্চ) সকাল ১০টায় উদযাপন উপলক্ষে উপজেলায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তারের সভাপতিত্বে ভোটার দিবসের র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাচালং সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মীর কামাল হোসেন এর সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ ইশতিয়াক আহমেদ,কাচালং সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো নজরুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা মো: আব্দুর রহমান,কাচালং দাখিল মাদ্রাসার সুপারিন্টেনডেন্ট মাওয়ালা মোঃ ওমর ফারুক এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।।
আলোচনা সভায় স্বাগত বক্তব্যে উপজেনা নির্বাচন অফিসের স্ক্যানিং অপারেটর মোঃ নুর হোসেন কিভাবে সঠিক তথ্যে ভোটার হতে হয়,ভোটার আইডি কার্ডের ব্যবহারবীধি, একাধিক বার ভোটার হওয়ার শাস্তি,ভুয়া ভোটার হওয়ার শাস্তি বিষয় তুলে ধরেন।

ভোটার দিবসে বক্তরা বলেন, ১৮ বছর বয়স হলে ভোটার হওয়া। ভোটার তালিকায় নাম নিবন্ধন করে দেশের নাগরিক হিসেবে একজন যোগ্য ভোটার হয়ে ভোটাধিকার প্রয়োগ ও বাংলাদেশী নাগরিক ছাড়া যাতে করে কেউ ভোটার না হতে পারে সেই দিকে দৃষ্টি রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।

পরে ভোটার দিবসে ৫ (পাঁচ) জনের হাতে স্মার্ট ভোটার আইডি কার্ড তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *