ময়মনসিংহে সেন্ট্রাল ছাত্রলীগের সাবেক সদস্য অমিত মিশ্রের বিশুদ্ধ পানি, সেলাইন ও টুপি বিতরণ

📰মোঃ মনিরুল ইসলাম খান, ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ সদর সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত মহোদয়ের নির্দেশনায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনে বিশুদ্ধ পানি, খাবার সেলাইন ও টুপি বিতরণ করে অমিত মিশ্র ও তার অনুসারীরা।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য অমিত মিশ্র এর আয়োজনে ২৮ এপ্রিল ২০২৪ ইং রোজ রবিবার দুপুরে এই কর্মসূচি সফল, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের এক ঝাঁক তরুণ। ময়মনসিংহ নগরীর গাঙ্গিনাপাড় ট্রাফিক মোড়ের পাশে, সাধারণ পথচারী ও রিক্সা চালকদের মাঝে বিশুদ্ধ পানি, খাবার সেলাইন ও টুপি বিতরণ করেন।

তীব্র গরমে জন জীবন অতিষ্ঠ অবস্থা। গরমকে উপেক্ষা করে জীবিকা ও প্রয়োজনের স্বার্থে বাইরে বের হতে হচ্ছে সাধারণ মানুষের। এছাড়া জীবিকার প্রয়োজনে অসুস্থ হওয়ার সম্ভাবনা নিয়েও রিক্সা চালিয়ে যাচ্ছেন, রিক্সা চালকরা। বিশেষ করে গ্রামের চেয়ে শহরের তাপমাত্রা অনেক বেশি। সাধারণ পথচারীদের কষ্টের কথা মাথায় রেখে সদরের এমপি মহোদয় পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ করার জন্য বিভিন্ন সংগঠন ও উনার অনুসারীদের নির্দেশনা দেন। সেই নির্দেশনা অনুযায়ী এই কর্মসূচী গ্রহণ করেন সাবেক ছাত্রলীগ নেতা অমিত মিশ্র।

অমিত মিশ্র বলেন, “তীব্র গরমের কাছে সাধারণ মানুষজন অসহায় হয়ে পড়েছে। অনেকেই এসি রুমে বসে অফিস করছে। আবার অনেকেই পরিবারের অর্ধের যোগান দিতে, এই রোদে পুড়ে পরিশ্রম করছে। তীব্র গরমে অনেক জায়গায়, কিছু মানুষ হিটস্টোক করেছে বলেও শুনলাম। আমরা চাইলে তাপমাত্রা কমাতে পারবো না। তবে চেষ্টা করেছি, আমাদের কর্মসূচীতে যেন কিছু মানুষ একটু তৃপ্তি পায়। আমাদের কার্যক্রমে যদি কেউ সামান্য শান্তি অনুভব করে, সেটাই আমাদের প্রাপ্তি। এই প্রাকৃতিক দুর্যোগে আমাদের সকলকে সর্তক থাকতে হবে। তীব্র গরমের অন্যতম কারণে, আমাদের দেশে গাছ-পালা কম থাকা। সামনে বর্ষা সিজন আসছে, গাছ লাগানোর উপযুক্ত সময় তখন। আমরা সকলে নিজ আঙিনায় বৃক্ষরোপণ করে, দেশকে বাঁচাই। সকলের কাছে আমার অনুরোধ থাকবে, নিজের প্রয়োজনে বৃক্ষরোপন করি। গাছ কাঁটা থেকে বিরত থাকি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *