জামালপুরে জনসাধারণের সাথে বিট পুলিশিং আলোচনা সভা

জাবির আহম্মেদ জিহাদ

”বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’’ এই স্লোগানকে সামনে রেখে মাদক, জুয়া, ইভটিজিং, নারী নির্যাতন, বাল্যবিবাহ, অশ্লীলতা, সন্ত্রাস এবং জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে জামালপুর সদরের ১নং কেন্দুয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সচেতনতামূলক বিট পুলিশিং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল ৪.০০ টায় জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম, পুলিশ সুপার, জামালপুর এঁর সভাপতিত্বে জেলা পুলিশ জামালপুর কর্তৃক আয়োজিত বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

অত্র সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জামালপুর-৫ আসনের নব-নির্বাচিন মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ আবুল কালাম আজাদ এমপি।

জামালপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহাব্বত কবীরের এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনাব উপজেলা নির্বাহী অভওসার মেহনাজ ফেরদৌস,অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ সোহরাব হোসেন এছাড়াও কলেজের শিক্ষক ও ব্যবসায়ী সমিতির নেতৃত্ব স্থানীয় ব্যক্তিবর্গ ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, একটি স্বাধীন দেশের মানচিত্র উপহার দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে সেই স্বপ্ন রূপান্তরের পথ দেখিয়ে এগিয়ে নিয়ে চলেছেন। ভিশন ২০৪১ বিনির্মাণে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে এগিয়ে চলেছি। এই উন্নতিতে বাধা হয়ে আসছে বিভ্রান্তকারী কিছু দুষ্ট চক্র। আমি অনুরোধ করবো আপনারা এই দুষ্ট চক্রের ফাঁদে পা-দিবেন না। তাদের মধ্যে একটি হলো সর্বনাশা মাদক। আমাদের অবশ্যই এই মাদক থেকে দূরে থাকতে হবে।

সভাপতি বলেন পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে প্রান্তিক জনসম্পৃক্তা বৃদ্ধি লক্ষ্যে আমাদের এই আয়োজন।

তিনি যে কোনো ধরনের অপরাধ সর্ম্পকে তথ্য ও সহযোগিতার দ্রুত পাওয়ার জন্য বিট পুলিশিং এর সাহায্য নেয়ার জন্য আহবান করেন।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ বা জেলা পুলিশের হট লাইন নম্বরে ফোন করে জানানোর আহবান করেন।

তিনি আরো বলেন “আপনারা স্বাধীন দেশের পুলিশ। আপনারা বিদেশী শোষকদের পুলিশ নন, জনগনের পুলিশ। আপনাদের কর্তব্য জনগনের সেবা করা, জনগনকে ভালোবাসা, দুর্দিনে জনগনকে সাহায্য করা”
বঙ্গবন্ধুর এই উক্তির বাস্তবায়নে জেলা পুলিশ সবর্দা প্রস্তুত।

মতবিনিময় সভায় বিভিন্ন সাধারণ জনগন তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *