ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

শিমুল রানা, ঠাকুরগাঁও:

ঠাকুরগাঁওয়ের বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব, জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা ও ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের প্রথম ও ২য় জানাজা সম্পন্ন হয়েছে। আজ বুধবার (৬ মার্চ) সকালে শহরের সাধারণ পাঠাগার চত্বরে তাঁর প্রথম জানাজা এবং পরে রুহিয়া ছালেহিয়া মাদ্রাসা মাঠে ২য় জানাজা নামাজ সম্পন্ন হয়।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভার্চুয়ালি বক্তব্য দিয়ে শোক প্রকাশ করেন। এ শোককে শক্তিতে রূপান্তর করে ধৈর্যধারণ করার জন্য উপস্থিত নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, তৈমুর রহমানের রাজনৈতিক কর্মকাণ্ড বিএনপিকে সুসংগঠিত করতে অনন্য ভুমিকা রেখেছে যা বিএনপি চিরদিন মনে রাখবে। তাঁর মৃত্যুতে যে ক্ষতি হলো তা কখনো পুরণ হওয়ার মতো নয়।

এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, জেলা এিনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা ছাত্রদল সভাপতি কায়েস, রানীশংকৈল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলিফ, রানীশংকৈল পৌর বিএনপির সভাপতি অধ্যাপক শাজাহান আলী, সাধারণ সম্পাদক মহসিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। দুপুর ২টার পরে তাঁর মরদেহ গ্রামের বাড়ি রুহিয়ায় সালেহা মাদ্রাসা কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

তৈমুর রহমান গত রোববার (৩ মার্চ) দুপুরে ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

উল্লেখ্য তিনি ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া ইউনিয়ন পরিষদে একাধিকবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। পরে তিনি বিএনপিতে যোগ দেন। ২০০৯ সালের সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি ও তৈমুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৪ সালে সদর উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৭ সালের ডিসেম্বরে তিনি জেলা বিএনপির সভাপতি হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *