বাঘাইছড়িতে ‘হৃদয়ে বাঘাইছড়ি’ স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করা হয়েছে।

মো আরিফুল ইসলাম

নান্দনিক বাঘাইছড়ির জন্য আমরা এই স্লোগান বুকে ধারণ করে একঝাঁক তরুণদের নিয়ে ২০১৯ সালের প্রতিষ্ঠিত হওয়া সামাজিক সেবামূলক অরাজনৈতিক সংগঠন ‘হৃদয়ে বাঘাইছড়ি’ এর ৬ বছরে পদার্পণ উপলক্ষে বর্ণাঢ্য রেলী, মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪শে ফেব্রুয়ারি) সকাল ৯ ঘটিকায় বর্ণাঢ্য রেলীর মাধ্যমে সংগঠনের উপদেষ্টা সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের অনুষ্ঠানের শুভ সূচনা হয়।এরপর সকাল ১০ ঘটিকায় বাঘাইছড়ি মুক্তিযোদ্ধ জাদুঘরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রধান করা হয়, বিকাল ৩ ঘটিকায় “জার্নি টু ইউনিভার্সিটি” এর একটি সেমিনার অনুষ্ঠিত হয়, পরে বিকাল ৪ ঘটিকা থেকে শুরু হয় আলোচনা সভা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মারিশ্যা জোনের জোন কমান্ডার লে: কর্নেল মোহাম্মদ আতিকুর রহমান, পদাতিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মারিশ্যা জোনের উপ – অধিনায়ক মেজর মো: জাকির হোসেন, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার, বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা, বাঘাইছড়ি থানার অফিসার্স ইনচার্জ ইশতিয়াক আহমেদ, বাঘাইছড়ি প্রেস ক্লাবের সভাপতি দিলীপ কুমার দাশ, হৃদয়ে বাঘাইছড়ির উপদেষ্টা গিয়াস উদ্দিন আল মামুন, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা,বিভিন্ন স্কুলের শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবকবৃন্দ, হৃদয়ে বাঘাইছড়ি,যুব রেড ক্রিসেন্ট, রোভার স্কাউটের সদস্যবৃন্দ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্যে হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা মাহামুদুল হাসান সোহাগ সংগঠনের যাত্রা, বিভিন্ন কার্যক্রমের বিবিধ তুলে ধরেন।
পরে একে একে সকল অতিথিরা বক্তব্য দেন, অতিথিরা বক্তব্যে বলেন, এই স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় অসুস্থ, প্রতিবন্ধী, অস্বচ্ছল ব্যক্তিদের আর্থিক সহযোগিতা করে থাকেন, দুর্গম এলাকার ছাত্র ছাত্রীদের ইউনিভার্সিটিতে পড়ার সুযোগ করে দিয়ে থাকেন হৃদয়ে বাঘাইছড়ি, তাছাড়াও রক্তদান কর্মসূচি, মেডিকেল ক্যাম্প, অসহায় পরিবারের মেয়েদের বিয়ের ব্যাবস্থা, বৃক্ষরোপণ, পরিচ্ছন্ন অভিযান করে থাকেন হৃদয়ে বাঘাইছড়ি। আমরা হৃদয়ে বাঘাইছড়ির সর্বোচ্চ পাশে থাকার চেষ্টা করবো, আমরা হৃদয়ে বাঘাইছড়ির সর্বাত্মক সফলতা কামনা করি, আশা রাখি একদিন দেশের আনাচে কানাচে ছড়িয়ে যাবে এই হৃদয়ে বাঘাইছড়ি।

আলোচনা সভা শেষে কৃতি শিক্ষার্থীদের,বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন এবং অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *